ভারতের বিপক্ষে খেলবেন না গাপটিল

পিঠে ইনজুরির কারণে ভারতের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-২০ সিরিজ থেকে ছিটকে পড়েছেন মার্টিন গাপটিল, নিউজিল্যান্ড ক্রিকেটের পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে। ভারতের বিপক্ষে পঞ্চম ওয়ানডেতেও এই একই সমস্যার কারণে খেলতে পারেননি এই ওপেনিং ব্যাটসম্যান। সোমবার তার ফিটনেস পরীক্ষার পর নিউজিল্যান্ড ক্রিকেটের পক্ষ থেকে ইনজুরির বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

টি-২০ দলে তার স্থলাভিষিক্ত হয়েছেন অল-রাউন্ডার জেমস নিশাম। আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে বাংলাদেশের বিপক্ষে শুরু হওয়া ওয়ানডে সিরিজে গাপটিল ফিরবেন বলে ধারনা করা হচ্ছে।

এ বিষয়ে নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেছেন, ‘দূর্ভাগ্য: টি-২০ সিরিজের আগে মার্টিন সুস্থ হয়ে উঠতে পারছেন না। মাত্র পাঁচ দিনের ব্যবধানে তিনটি ম্যাচ খেলাও তার পক্ষে এই মুহূর্তে সম্ভব নয়। সাদা বলে সে আমাদের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। আশা করছি ইনজুরি কাটিয়ে দ্রুতই সে দলে ফিরতে পারবে।’

তবে নিশামের অন্তর্ভূক্তিতে সন্তোস প্রকাশ করে কোচ বলেন আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পর থেকে নিশাম দারুণ ছন্দে আছেন।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে ১৩ বলে অপরাজিত ৪৭ রান করেছিলেন যার মধ্যে ছিল থিসারা পেরেরার এক ওভারে পাঁচটি ওভার বাউন্ডারি। এছাড়া বল হাতে নিয়েছিলেন ৩ উইকেট। দ্বিতীয় ম্যাচে ৬৪ রান করা ছাড়াও ৪৮ রানে নিয়েছিলেন ২ উইকেট। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে লঙ্কানদের বিপক্ষে টি-২০ সিরিজে খেলতে পারেননি। ভারতের বিপক্ষে প্রথম তিনটি ওয়ানডেতেও তিনি বিশ্রামে ছিলেন।

ভারতের বিপক্ষে কলিন মুনরোর সাথে টিম সেইফার্ট কিংবা কেন উইলিয়ামসনের যেকোনো একজন ইনিংস ওপেন করবেন। ৬ ফেব্রুয়ারি ওয়েলিংটনে প্রথম টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হবে। পরের দুই ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ৮ ও ১০ ফেব্রুয়ারি অকল্যান্ড ও হ্যামিল্টনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *