নুরু কি করেছে সেটা বাদ দিয়ে নিজে কি করেছেন সেটা ভাবুন : ভিপি নুরু

নবনির্বাচিত ডাকসু ভিপি নুরুল হক নুরু কে নিয়ে সারাদেশে আলোচনা-সমালোচনার ঝড় হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে নুরু কে নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। সমালোচিত হয়েছেন একই দিনে চার ধরনের কথা বলে। এসব বিষয়ে সোমবার রাত সাড়ে নয়টায় নুরুল হক নুরু তার ফেসবুকে যে স্ট্যাটাস দেন তা হুবহু তুলে ধরা হলো:

কারো বাহাবা কিংবা প্রশংসা পাওয়ার জন্য সন্ত্রাসীদের হাতে বার বার রক্তাক্ত হয়েও কোটা সংস্কার, প্রশ্নফাঁস নিয়ে আন্দোলন কিংবা ডাকসু নির্বাচন করিনি।নৈতিকতা,দেশপ্রেম ও সচেতনতার জায়গা থেকেই বার বার নির্যাতিত হয়ে ও সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে রাজপথে অান্দোলন-সংগ্রাম করেছি।
সাধারণ ছাত্র তথা এদেশের মানুষের যৌক্তিক ও ন্যায়সঙ্গত দাবি / অধিকার আদায়ে ভবিষৎতে ও নিজের জায়গা থেকে সোচ্চার থাকবো।
নুর কিংবা অন্য কেউ কি করেছে বা করবে সেটা বাদ দিয়ে নিজের জায়গা থেকে কি করতে পেরেছেন, করবেন সেটা আগে ভাবুন।
১৮ কোটি মানুষের মধ্যে ১ কোটি মানুষ অর্থাৎ প্রতি ১৮ জনে ১ জন করে সচেতন ও দেশপ্রেমিক প্রতিবাদী মানুষ থাকলে ও দেশের আজকের এই অবস্থা দেখতে হতো।
আকাশ থেকে ফেরেশতা কিংবা পাতাল থেকে পরী এসে সমাজ-রাষ্ট্রের এ অন্যায়-অনিয়ম, বৈষম্য দূর করবে না, অধিকার আদায়ে নিজেদেরই সচেতন হতে হবে, লড়াই-সংগ্রাম করতে হবে।
শুধু অন্যের দোষ-ত্রুটি না খুঁজে, আগে নিজের দায়িত্ব-কর্তব্য সম্পর্কে সচেতন হোন, দায়িত্বশীল হোন,অন্যকে ও তাদের দায়িত্ব-কর্তব্য সম্পর্কে সচেতন করুন। সমাজ-রাষ্ট্রে ইতিবাচক পরিবর্তন আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *